বৃষ্টি

সুন্দর একটা বৃষ্টি নামবে আজ
তুমি দু'হাত বাড়িয়ে তুলে নিও
তোমার কথা ভেবে ভেবে জেগেছি কত রাত,
তোমার কথা মনে পড়তেই
চোখের জল পরে বার বার
তাইতো আমার মন ভাল নেই।
মন ভাল নেই আজ তারাদের
তোমার কথা ভেবে ভেবে
তারারাও জেগে আছে,
চাঁদটা  অনেক আগে ডুবে গেছে
নিঝুম রাতে পৃথিবীর মায়া ছেড়ে
চলে যেতে ইচ্ছে করে আমার।

কত যে যত্নে বেধেছিনু এই বাসা আমি
বালির বাধের মত ক্ষয়ে গেছে বার বার,
মিছেমিছি কেন আর চোখের জল
মুছিবারে আমি কার লাগি,
সাগরের বুকে কত যে বালিকা রশ্মি
করে চিকমিক, কেউ কি তারে
মেখেছে কভু হৃদয়ে
অরাদরে পড়ে রয়েছে ঝিনুকের খোশ
ভ্রমন পিয়াসি পথিক গিয়াছি হাটিঁ
কেউ কি কখনো নিয়াছে কুড়ায়ে কভু।

সুন্দর একটা বৃষ্টি হবে আজ
তুমি দু'হাত বাড়িয়ে কুড়িয়ে নিও
হারানো স্মৃতি মনে পড়লে তোমার-
আমার কথা ভুলে যেও,
দুঃখে ভরা এ পৃথিবীতে আমি
চাই না আর বাঁচিতে
স্বপ্নের বৃষ্টি নিয়ে চাইনা আসিতে।।

যোগাযোগ -
http://www.facebook.com/#!/

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ